সংবাদ শিরোনাম :
সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের নবগঠিত কমিটিকে  অভিনন্দন জানিয়েছেন সিলেট মহানগরের ৫নং ওয়ার্ড বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক শ্রীমঙ্গলে স্কুলছাত্রী ধর্ষণের অভিযোগে যুবক আটক শ্রীমঙ্গল থেকে অপহৃত কিশোরী গাজীপুর থেকে উদ্ধার, মূল হোতা গ্রেপ্তার শ্রীমঙ্গলে ইয়াবাসহ মাদক কারবারি গ্রেপ্তার বন্যায় ক্ষতিগস্থ মানুষের পাশে শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব ও সারথী ট্রান্সপোর্ট সিলেট সিটি প্রেসক্লাবের কমিটি গঠন সভাপতি বাবর হোসেন, সাধারণ সম্পাদক সাগর ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে শ্রীমঙ্গল সিরাজনগর দরবার শরীফের আয়োজনে বিশাল জশনে জুলুস সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের নতুন কমিটি গঠন মৌলভীবাজারে পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) পালিত গোলাপগঞ্জে অস্ত্র সহ যুবক আটক
সিলেট ব্যাটারিচালিত ইজিবাইকের দখলে মেজরটিলা ইসলামপুর শাহপরান বাজার!

সিলেট ব্যাটারিচালিত ইজিবাইকের দখলে মেজরটিলা ইসলামপুর শাহপরান বাজার!

 

এ এ রানা:
উচ্চ আদালতের নির্দেশে সিলেটের সকল স্থানে সবধরণের ব্যাটারিচালিত ইজিবাইক বন্ধ হলেও তামাবিল আঞ্চলিক মহাসড়কের শাহপরানে মেজরটিলা ইসলামপুর অবৈধ ব্যাটারিচালিত ইজিবাইক দাপিয়ে বেড়াচ্ছে। আঞ্চলিক মহাসড়কে শাহপরান ইসলামপুর থেকে বাটপাড়া নুরপুর মুখির পাড়া নাথ পাড়া পর্যন্ত প্রায় ২০কিলোমিটার সড়কে রয়েছে ইজিবাইকের ৪টি স্ট্যান্ড। একটি স্ট্যান্ড থেকে আরেক স্ট্যান্ড পর্যন্ত ভেঙে ভেঙে চলছে যাত্রী পরিবহন। ইজিবাইকগুলো নিয়ম মেনে না চলায় প্রতিনিয়ত ঘটছে ছোট-বড় দুর্ঘটনা।

আঞ্চলিক মহাসড়কের মেজর টিলা ইসলামপুর বাজারের বিভিন্ন স্থান ইজিবাইকে সয়লাব থাকতে দেখা যায়। এসব ইজিবাইকগুলো দুর্ঘটনার অন্যতম কারণ বলে মনে করছেন সচেতনমহল। তারা জানান- ইজিবাইকগুলো ধীরগতিতে চলাচল করে আর খেয়ালখুশিমতো যাত্রী পরিবহন করে। এ ছাড়া ইজিবাইকের চালকেরা অদক্ষ। তাঁরা হঠাৎ যানগুলো মোড় ঘুরিয়ে নেন। মহাসড়কে ইজিবাইক নিষিদ্ধ হলেও মেজট টিল্লা ইসলামপুর যাত্রী পরিবহন বন্ধ না করায় দুর্ঘটনার দায়ভার তাঁদের ওপর পড়ছে।

একাধিকবার ট্রাফিক পুলিশ ও হাইওয়ে পুলিশ অভিযান চালালেও এসব অবৈধ বাহন বন্ধে কোন কাজ হয়নি। এমনকি প্রশাসনের পক্ষ থেকে বার বার নিষিদ্ধ এসব যান বন্ধ করার কথা বলা হলেও বাস্তবে কোনো ব্যবস্থা নেয়া হয় নি। বরং দিন দিন এসব যানের সংখ্যা বাড়ছেই। বাড়ছে দুর্ঘটনা, প্রাণহানি। আর এসব চলাচলের ক্ষেত্রে নিষেধাজ্ঞা থাকায় গড়ে উঠেছে চাঁদাবাজ সিন্ডিকেট। এই সিন্ডিকেটের বদৌলতে এক শ্রেণির দুর্নীতিবাজ কর্মকর্তা ও পুলিশের পকেটে ডুকছে প্রতিমাসে লাখ লাখ টাকা।

এইসব এলাকায় অবৈধভাবে বিভিন্ন জায়গায় ব্যাটারি চালিত অটো রিস্কা টমটম ইজিবাইক চার্জ দেওয়া হচ্ছে ।শাপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিসুর রহমান জানান এ ব্যাপারে তিনি ব্যবস্থা নিবেন।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet